Wednesday, May 29, 2024
প্রচ্ছদবিনোদনমাশরাফি বাহিনীর দিকে তাকিয়ে ১৬ কোটি মানুষ

মাশরাফি বাহিনীর দিকে তাকিয়ে ১৬ কোটি মানুষ

ভারতের সাথে প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর অনেকটাই হতাশ হয়ে পরেছিল ক্রিকেট প্রেমীরা। কিন্তু সে হতাশা দূর করে আশার আলো জ্বালিয়ে দিল পরের তিন ম্যাচে people looking forward to winning

ভারতের সাথে প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর অনেকটাই হতাশ হয়ে পরেছিল ক্রিকেট প্রেমীরা। কিন্তু সে হতাশা দূর করে আশার আলো জ্বালিয়ে দিল পরের তিন ম্যাচে। প্রথমে আরব আমিরাতকে হারিয়ে আশার আলো কিছুটা জাগিয়ে তুলে মাশরাফি বাহিনী, তারপর প্রথমবার টি২০ তে জয় পায় শ্রীলঙ্কার বিপক্ষে। চোখ তুলে তাকাতে লাগল ফাইনাল ম্যচের দিকে। শুরু হল ফাইনালে যাওয়ার লড়াই, কে খেলবে স্বপ্নের ফাইনাল? টি২০ তে সেরা পাকিস্তান যে সামনে। পারবে কি বাংলাদেশ? কিছুটা হলেও মনের ভিতরে নাড়া দেয়। শুরু হল ফাইনালে উঠার লড়াই। বাংলার দামাল ছেলেরা হতাশ করেনি, পাকিস্তানকে যেভাবে নাস্তানাবুত করে ছেড়ে দিয়েছিল বাংলার বোলাররা তা তো বলাই বাহুল্য।

লড়াই করে জিতে যায় বাংলার টাইগার বাহিনী। ফাইনালে উঠে এখন তাকিয়ে আছে শিরপার দিকে। এই সেই ভারত যার কাছে বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে গিয়েছিল। ফাইনালে কি পারবে প্রতিশোধ নিতে? বাংলাদেশের সেরা অধিনায়ক মাশরাফি কি বলে? ওনার কথা আবেগ নিয়ন্ত্রণ করে সেরা খেলা উপহার দেয়া।

ভারতের কথা মনে হলেই মনে পরে যায় বিশ্বকাপের সেই ম্যাচটির কথা। ভারত তুলনামুলকভাবে শক্তিশালী কিন্তু সবদিক বিবেচনা করে বাংলাদেশের ক্রিকেট প্রেমিরা বাংলাদেশকেই ফেভারিট মনে করে। কারন ভারতের প্রতি বাংলার টাইগার বাহিনীর জিদ একটু বেশিই বলা চলে।

জয়ের দিকে তাকিয়ে ১৬ কোটি মানুষ | 16 million people looking forward to winning গত বিশ্বকাপের পর বাংলাদেশ ঘরের মাঠে একটা সিরিজও হারেনি। পরপর পাকিস্তান, দক্ষিন আফ্রিকা, জিম্বাবুয়ে ও ভারতকে ধবল ধোলাই দিয়ে সিরিজ জিতে নেয় টাইগার বাহিনী।

একদিনের ম্যাচে বাংলাদেশকে নিয়ে অনেকেই ইতিমধ্যে অনেক কিছু ভাবতে শুরু করেছে। কিন্তু টি২০ তে তো এখনো ১০ নম্বরে। বাংলাদেশ কি পারবে এশিয়া কাপের শিরপা ছিনিয়ে আনতে? মোকাবেলা করতে হবে টি২০ সেরা ভারতের বিপক্ষে।

বাংলাদেশ পারবে, কারন পাকিস্তানের বোলিং লাইন মোকাবেলা করে যেখানে জয় ছিনিয়ে এনেছে সেখানে ভারতের বোলিং লাইন তুলনামুলক কম শক্তিশালী। তাহলে বাংলাদেশ পারবে না কেন? পরপর তিনটি জয় টাইগার বাহিনীকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে।

যদিও এই ম্যাচে থাকবে না কাঁটার নামে পরিচিত মুস্তাফিজুর রহমান, তবে তার যায়গায় দেখা যেতে পারে আবু হায়দার রনিকে। রনি বিপিএল এ অনেক ভাল বোলিং করেছেন, তিনি কি পারবেন মুস্তাফিজের অভাব পুরন করতে? অধিনায়ক মাশরাফিও মানছেন তার অনুপস্থিতি দলের জন্য অনেক বড় ক্ষতি। কিন্তু বাস্তবতা তো মানতেই হবে। তিনি তার সেরা খেলাটিই খেলতে চান।

আজকের টাইগারদের দিকে তাকিয়ে গোটা বাংলাদেশ। ফেসবুক প্রফাইল দেখে বুঝা যায়। সবার ফেসবুক প্রফাইল লাল সবুজে ভরে গেছে। ফেসবুক রাঙ্গিয়েছে নতুন সাজে। দেখলে মন জুরিয়ে যায়। এত ভক্তের একতাই চাওয়া শিরোপা। ১৬ কোটি মানুষের আজকের চাওয়া স্বপ্নের শিরোপা।

আরও পড়ুন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

জনপ্রিয় পোস্ট

- Advertisment -OBSZONE - free classified ads website

সাম্প্রতিক মন্তব্য