সাম্প্রতিক:

১৩টি জীবন পরিবর্তনকারী জিমেইল টিপস এবং ট্রিকস

13 Gmail tips and tricks in bangla ১৩টি জিমেইল টিপস এবং ট্রিকস
জিমেইল সেরা বৈশিষ্ট্য, আপনি এর সম্পর্কে জানেন না এমন জিমেইল টিপস এবং ট্রিকস অসংখ্য আছে। চলুন দেখ যাক, ১৩টি অপরিহার্য পয়েন্টার যা খুঁজে বের করে হয়েছে শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য……

গন আনসাবস্ক্রাইব

যারা নিউজলেটার পরিত্রাণ পেতে চান? প্রচারমূলক ইমেল এর পরবর্তী বাটন এর ঠিকানায় একটি “আনসাবস্ক্রাইব” বাটন আছে। আপনার ইনবক্সে প্রবেশ ডিক্লাটার এর জন্য একটি দুর্দান্ত এক ক্লিক সমাধান!

অন্য কেউ আমার ইমেইল পড়ে নাকি?

আপনি অন্য কাউকে সন্দেহে করছেন যে কিনা আপনার ইমেইল পড়ে। তাহলে আপনার “গত অ্যাকাউন্ট কার্যকলাপ.” পরীক্ষা করুন।

ডিফল্ট সকল উত্তর 

একটি ইমেইল আবার পাঠাতে খারাপ লাগে। যদি আপনি ঘন ঘন ইমেল পাঠানোর কাজ করেন তবে, ডিফল্ট “সকলকে উত্তর” করার কথা বিবেচনা করুন।

একাধিক বার্তা নির্বাচন

বার্তা নির্বাচন একযোগে একাধিক ইমেইল থ্রেড নির্বাচন হবে যখন ইনবক্স দৃশ্যে, শিফট কী চেপে ধরে নিছের দিক এ মুখ করা অ্যারো চাপবেন।

একাধিক ইনবক্স

একাধিক ইনবক্সের স্থাপনের দ্বারা রোজ সকালে অপঠিত ইমেল সর্বপ্রথম দেখার জন্য সেট করে নিন। এই বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি উপরে আপনার অপঠিত ইমেল দেখতে পাবেন, এবং নীচে অন্য সব ইমেল দেখতে পাবেন।

জিমেইল অফলাইনে পড়ুন

জিমেইল সব সবচেয়ে আন্ডাররেটেড বৈশিষ্ট্য? জিমেইল অফলাইন. ইন্টারনেট সংযোগ ছাড়াই ক্রোম ব্রাউজার এ আপনি পড়তে পারবেন যেকোন সংরক্ষণাগার এর ইমেইল।

আবশ্যিক শর্টকাটগুলি

প্রথম জিনিষ প্রথমে: যদি আপনার কীবোর্ড শর্টকাট সক্রিয় না থাকে তাহলে সেটিংস এ যান।সেটিংস ঠিক করেন। আপনাকে জানতে হবে,

  • K নতুন বার্তা যেতে
  • J পুরোনো বার্তা যেতে
  • ই আর্কাইভ
  • Shift + # ট্র্যাশে
  • / সার্চ বারে টাইপ করতে
  • একটি সব উত্তর দিতে
  • R পৃথকভাবে উত্তর দিতে

ট্যাব এ অপঠিত বার্তা প্রদর্শন করা হবে

সব সময় পাঁচটি করে ট্যাব খোলা আছে? আপনি একটি প্রত্যয়িত ট্যাব পাষণ্ড। “অপঠিত বার্তা আইকন” নামক একটি গুগল ল্যাবস এক্সটেনশন অপঠিত ইমেল আপনার ইনবক্সে কতগুলি আছে তা দেখায়।এখন আর আপনার ইনবক্স খোলা রাখার দরকার হবে না, কারন এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়।

বিভিন্ন ঠিকানা থেকে ইমেইল পাঠান

একাধিক একাউন্ট থেকে মেইল পাঠান সেটিংস শিরোনাম এবং অ্যাকাউন্ট এবং ইমপোরট ট্যাব নির্বাচন করে।

ইমেইল সূচি পরে পাঠান

আপনি এখন একটি ইমেইল লিখার জন্য প্রস্তুত, কিন্তু  প্রাপক পড়তে প্রস্তুত না? নির্দিষ্ট সময় নির্ধারণের জন্য প্লাগইন বুমের্যাং জিমেইল ডাউনলোড করুন এবং সময় নির্ধারণ করে ইমেইল পাঠান।

Gmail tips and tricks in bangla জিমেইল টিপস এবং ট্রিকস

পাঠানোর পূর্বাবস্থায় ফিরুন

ইমেইল খেদ রয়েছে? এই বৈশিষ্ট্যটি সম্ভাব্য সাঙ্ঘাতিক ভুল থেকে আপনাকে বাঁচাতে পারে। সেটিংস শিরোনাম “পাঠাও পূর্বাবস্থায় ফিরুন” বাটন সক্রিয় করুন।

সহজ উপায় ফটো সন্নিবেশ করতে

কেবলমাত্র পেস্ট করুন, অথবা Ctrl + v, লেখার উইন্ডোতে ইমেজ আপনার ক্লিপবোর্ডে একটি ছবি সন্নিবেশ করুন। আপনি Google+ স্বতঃব্যাকআপ ব্যবহার করা থাকেন তাহলে, আপনি এখন জিমেইল নতুন ছবির ঢোকান বাটন ব্যবহার করে ব্যাক-আপ ছবি সন্নিবেশ করতে পারেন।

আপনার সবচেয়ে বড় ইমেল মুছুন

আপনার 15GB জিমেইল সীমা সমীপবর্তী? যে সংখ্যক ইমেইল, গুগল ড্রাইভ, এবং Google+ ফটো অন্তর্ভুক্ত থাকে যা বিস্ময়কর নয়. তাহলে আপনার সবছেয়ে বড় মেইল খুজে বের করুন এবং তামুছে ফেলুন। বিগ মেল একটি ওয়েব সার্ভিস যা আপনাকে সাহায্য করতে পারে ইমেইল মুছতে।

আশা করি আমাদের এই কার্যকরী জিমেইল টিপস এবং ট্রিকস আপনাদের কাযে ভীষন ভাবে সাহায্য করবে। আপনারা উপকৃত হলে আমাদের কষ্ট গুলো স্বার্থক হবে। ধন্যবাদ।