Wednesday, July 17, 2024
প্রচ্ছদবিজ্ঞান ও প্রযুক্তিকিভাবে মোবাইল নম্বর ছাড়াই কল করা যায় ?

কিভাবে মোবাইল নম্বর ছাড়াই কল করা যায় ?

How to hide your phone number, কিভাবে আপনি আপনার ফোন নাম্বার গোপন করবেন

মোবাইল ফোনের মাধ্যমে আমরা একে অপরের সাথে যোগাযোগ করে থাকি। আমরা সাধারণত যাকে কল দেই সেই লোকটি আমার নম্বরটি জানতে পারবে। কলার আইডি সিস্টেম থাকার কারণে অনেক ডিজিটাল ফোনের নম্বরও গোপন থাকে না। আসুন ফোন নম্বর গোপন রেখে কিভাবে কল করা যায় সেটি জেনে নেই।

বর্তমানে অনেক ধরনের অ্যাপ্লিকেশন আছে যার মাধ্যমে আপনি নম্বর গোপন রেখে অন্যকে কল করতে পারবেন। কিছু কিছু অ্যাপ্লিকেশন আছে সেগুলোতে ভুয়া নম্বর ব্যবহার করতে হয়, তবে এগুলো তেমন সুবিধার না, এতে মাঝে মাঝে অনেক ঝামেলা হতে পারে। এসব অ্যাপ্লিকেশন দিয়ে যেকোনো সময় নম্বর পরিবর্তন করা যায়। অ্যাপ্লিকেশানটি আপনার মূল নম্বরটি গোপন রাখবে এবং ভুয়া একটি নম্বর প্রদর্শন করবে।

বর্তমানে অনেকেই এই সমস্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করতেছে, CallerIDFaker, Lifehacker, Spoofcard Voxox, Tracebust  তবে এসব অ্যাপ্লিকেশন গুলোর মধ্যে Tracebust  অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে।

এই অ্যাপ্লিকেশনটির ট্রায়াল ভার্সন ব্যবহার করতে পারবেন কিন্তু পরে আপনাকে মূল্য দিয়ে ব্যবহার করতে হবে।

অনেক সংবাদ মাধ্যমে বলা হয়েছে এসব অ্যাপ্লিকেশান এর মাধ্যমে কল করলে তার নম্বর বদলে যাবে। আপনি যদি আপনার কণ্ঠস্বর পরিবর্তন করে দেন তাহলে তো পরিচিত মানুষও আপনাকে চিনতে পারবে না।

এখন প্রযুক্তি অনেক এগিয়ে গেছে, অনেকেই এইসব অ্যাপ্লিকেশন ব্যবহার করে অনেক বড় বড় ভয়ানক কাজ করে যাচ্ছে। আবার অনেকে তাদের বন্ধু বান্ধবের সাথে মজা করার জন্য ব্যাবহার করতেছে। সবচেয়ে মজার বেপার হল এটি ব্যবহার করে আপনি পাওনাদারের কাছ থকে পাওনা সহজেই আদায় করতে পারবেন, যখন পাওনাদার আপনার আসল ফোন নম্বর রিসিভ করে না।

এসকল অ্যাপ্লিকেশন যেমন অনেক সুবিধা দিচ্ছে মানুষকে, তেমনি অনেকেই পরতেছে অনেক বড় ধরনের বিরম্বনায়। তাই এই অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে। যেহেতু একটি ছোট ছিদ্র একটি বড় জাহাজকে ডুবিয়ে দিতে পারে তেমনি আপনার একটি ভুলের জন্য আপনার জীবনে নেমে আসতে পারে ঘোর অন্ধকার।হতে পারে সারা জীবনের কান্না।

আরও পড়ুন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

জনপ্রিয় পোস্ট

- Advertisment -OBSZONE - free classified ads website

সাম্প্রতিক মন্তব্য