Wednesday, July 17, 2024
প্রচ্ছদলাইফ স্টাইলজেনে নিন হেয়ার স্প্রের কিছু ব্যতিক্রম ব্যবহার

জেনে নিন হেয়ার স্প্রের কিছু ব্যতিক্রম ব্যবহার

চুল সেট করার কাজে আমরা সাধারণত হেয়ার স্প্রে ব্যবহার করে থাকি । কিন্তু এই কাজ ছাড়া হেয়ার স্প্রে কে আরও অন্যান্য অনেক কাজে লাগানো যায় যা আমরা অনেকেই জানি না। আসুন আজকে জেনে নেই চুলের স্প্রে কে আর কী কী কাজে ব্যবহার করা যায়!

ববি পিন টেকসই করতে: চুলের যে কোন স্টাইলে যেমন বেণি বা খোঁপা করতে ববি পিন ব্যবহৃত হয়। চিকন আর কালো এই ক্লিপগুলো অনেক দিন ব্যবহার এর ফলে  ঢিল হয়ে যায়। চুলে আটকানোর আগে পিনগুলোতে খানিকটা হেয়ারস্প্রে করে নিলে কিছুটা আগের রূপে ফিরে আসে এবং দীর্ঘ সময় চুলে আটকে থাকে।

হেয়ার চকের রং দীর্ঘস্থায়ী করতে: চুল রঙ্গিন করতে সাধারণত বিশেষ ধরণের  হেয়ার চক ব্যবহৃত হয়ে থাকে এগুলোর রং খুব সল্প মেয়াদী। সাধারণত চুল ধোয়ার সঙ্গে সঙ্গে পানিতে ধুয়ে যায় এই রঙ। তাছাড়া হাতের ঘষায় এবং বাতাসে এই রং হালকা হয়ে যেতে পারে। অনেক সময় রং ঝরে পড়তে পারে। আপনার এ সমস্যার সমাধান দিতে পারে হেয়ারস্প্রে। চুলে হেয়ার চক লাগিয়ে তারপর স্প্রে করে নিলে চকের রং দীর্ঘস্থায়ী হবে। ঝরে পড়ার এবং হালকা হয়ে যাওয়ার বিড়ম্বনা এড়ানো যাবে।

জুতার পালিশ দীর্ঘস্থায়ী করতে : প্রতিদিনই কাজের জন্য আপনাকে বাইরে বের হতে হয়। জুতো পালিশ করলে পালিশ একদিন ও স্থায়ী হচ্ছে না? কিন্তু এত কাজের চাপ, এরমধ্যে প্রতিদিনই জুতো পালিশ করার সময় হয়ে উঠে না। একটি বুদ্ধি অবলম্বন করুন। জুতো পালিশ করে সাথে সাথে এর উপর হেয়ার স্প্রে করে দিন। পালিশ এর রঙ দীর্ঘস্থায়ী হবে সাথে চকচকে ভাবটাও।

ফুল সজীব রাখতে : কাঁচা ফুল কিনে আনলেন, বাড়ীতে কোন অনুষ্ঠান এর জন্য। অনুষ্ঠান শুরু হতে অনেক দেরী, অতিথিরা কেউই আসেননি এখনো। অনেক যত্ন করে পুরো বাড়ি সাজিয়েছেন। নির্দিষ্ট সময় পর ফুলগুলো নেতিয়ে পড়বে। কিন্তু তাহলে হবে  কি করে, এত যত্নের ফসল! এ সমস্যা এড়াতে বাজার থেকে কিনে আনার সাথে সাথেই ফুলের উপর হেয়ার স্প্রে ব্যবহার করুন বিশেষ করে কাটা অংশের উপর। এবার আপনি নিশ্চিন্ত থাকুন। ৬/৭ দিন আপনার ফুলগুলো সজীব থাকবে।

নেইলপলিশ দীর্ঘস্থায়ী করতে: নেইল পালিশ এর রঙ দীর্ঘস্থায়ী করতে হেয়ার স্প্রে’র জুড়ি মেলা ভার। নেইলপালিশ লাগিয়ে নখের উপর হেয়ার স্প্রে করে নিন। এতে আপনার নেইলপালিশ দীর্ঘস্থায়ী হবে।

পোকামাকড় থেকে মুক্তি পেতে: কোন গুরুত্বপূর্ণ কাজ করছেন। এমন সময়ে একটি মাছি বা তেলাপোকা খুব বিরক্ত করছে। ঘরে পোকামাকড় দমনের স্প্রেও নেই। তাই বলে কি পোকামাকড় এর উৎপাত সহ্য করতে হবে? না, একটু বুদ্ধি খাটান। আপনার দৈনন্দিন কাজেই ব্যবহার করেন এমন একটি জিনিস, যা আপনাকে এর সমাধান দিবে। হেয়ার স্প্রে’র কথাই আপনাকে মনে করিয়ে দিলাম। এটি পোকামাকড় দমন স্প্রে এর মতই সমান কার্যকর। কিন্তু তুলনামুলক কম ক্ষতিকর।

এয়ার ফ্রেশনার এর বিকল্প হিসেবেঃ ঘরে এয়ার ফ্রেশনার শেষ হয়ে গেল। হঠাৎ দরকার হলে ঘরে সুগন্ধি ছড়ানোর জন্য বিকল্প হিসেবে হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন।

কিছু ছোট খাটো বুদ্ধি আপনাকে ততক্ষণাত সকল সমস্যা থেকে মুক্তি দিতে পারে। কৌশল গুলো শুনতে যেমন মজার এদের কাজগুলো ও তেমনি কার্যকরী।

আরও পড়ুন

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

জনপ্রিয় পোস্ট

- Advertisment -OBSZONE - free classified ads website

সাম্প্রতিক মন্তব্য